জাতীয় শোক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ

Washington Bangla
By Washington Bangla August 16, 2016 17:54

জাতীয় শোক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট, ৪০ টাকা মূল্যমানের একটি স্যুভেনির, ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম ও পাঁচ টাকা মূল্যমানের একটি ডাটা কার্ড প্রকাশ করেছে বাংলাদেশ ডাক বিভাগ। মঙ্গলবার (১৬ আগস্ট) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম শোক দিবসের এক সভায় এসব স্মারক অবমুক্ত করেন।স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড ঢাকা জিপিওর ফিলাটেলিক ব্যুরো থেকে বিক্রি করা হবে। পরবর্তীতে অন্য জিপিওসহ দেশের সব ডাকঘর থেকে স্মারক ডাকটিকিট পাওয়া যাবে।উদ্বোধনী খামে ব্যবহারের জন্য চারটি জিপিওতে বিশেষ সিলমোহরের ব্যবস্থা আছে।

সচিবালয়ে টেলিযোগাযোগ বিভাগের করিডোরে শোকসভায় তারানা হালিম বলেন, সরকারি কর্মচারীদের রাজনীতির ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হয়। বঙ্গবন্ধুর রক্তের ঋণ কোনোদিন শোধ করার নয়। একটি বিশেষ রাজনৈতিক দল বঙ্গবন্ধুকে সম্মান দেয় না। এটা তাদের রাজনৈতিক দৈন্য।নিজের জন্ম ১৫ আগস্ট রাত ১২টা ৫ মিনিটে (১৬ আগস্ট) উল্লেখ করে তারানা হালিম বলেন, আমার বাবা ডেকে বলেছিলেন ১৫ আগস্টের আগে পরে জন্মদিন পালন কোরো না। ছোট সেই মেয়েটির অনেক আবেগ ছিল, অনেক আবেগ বিসর্জন দিয়ে ছোট মেয়েটি দুঃখ পায়নি।

তারানা হালিম বলেন, বঙ্গবন্ধুর শাহাদতের দিন জাতীয় শোক দিবসে অন্য কেউ মিথ্যা জন্মদিন পালন করে আমাকে হতাশ করে। মিথ্যা জন্মদিন পালন করে তারা পৈশাচিক আনন্দে লিপ্ত হয়। ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ছাড়াও শোক সভায় কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Washington Bangla
By Washington Bangla August 16, 2016 17:54