ওয়াশিংটনে ধর্মীয় আমেজে বিএনপি গ্রেটার ওয়াশিংটন ডিসির ইফতার ও দোয়া মাহফিল

Washington Bangla
By Washington Bangla June 22, 2017 20:23

ওয়াশিংটনে ধর্মীয় আমেজে বিএনপি গ্রেটার ওয়াশিংটন ডিসির ইফতার ও দোয়া মাহফিল

 

ওয়াশিংটন : শোকাবহ পরিবেশে প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশীর উপস্থিতিতে বিএনপি ওয়াশিংটন ডিসির উদ্যোগে গতকাল ১৮ জুন ২০১৭ স্বাধীনতার মহান ঘোষক,বাংলাদেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকি পালন করে স্থানীয় কাবাব কিং রেস্টুরেন্ট, ফলচার্চ ভার্জিয়ায়। সংগঠনের সভাপতি ডঃ আশরাফ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক তত্বাবধানে ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং সংগঠনের সাধারন সম্পাদক এজেএম হোসাইন এবং তাকে সহযোগিতা করেন যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন । অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মাওলানা কবির হোসেন এবং কোরআন তেলওয়াত করেন কারী শাহাদাত হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডঃ কামরুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেন সোহরাওয়ার্দি, সামছুদ্দীন মাহমুদ, মিয়া মজনু, মাসুদুর রহমান, সংগঠনের উপদেষ্টা ও মেরিল্যান্ড বিএনপির সভাপতি নাছের আহমেদ, সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক তারিকুল ইসলাম অশ্রু, ফিরোজ আলম, নুর মোহাম্মদ লিটন, সোহেল আহমেদ ও আবদুস সবুর জুয়েল এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা টিএম শহীদুল্লাহ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন মোহাম্মদ হোসাইন, ফারুক আহমেদ, মোহাম্মদ শাহরিয়ার রহমান, কামাল পাশা, মনির হোসাইন, আবদুস সালাম মৃধা, খোরশেদ আলম কাজী, কাজী এম খোকন, ফরহাদ হোসাইন, লায়েক আহমেদ, মানিক হোসাইন. ফরহাদ মীর্জা, মোহাম্মদ নাছিরুজ্জ্মান, মোঃ জামান, আবদুল কাদের, পলাশ, শাহাদাত হোসেন, শাতিল আহমেদ, দিল মোঃ রিপন, সজিব উদ্দলা, এরশাদ হোসাইন, মোঃ হক প্রমুখ ।

সংগঠনের সাধারন সম্পাদক ও বিশেষ বক্তা এজেএম হোসাইন তার বক্তব্যে বর্তমান আওয়ামী লীগের দুঃশাসনের বিভিন্ন সচিত্র প্রতিবেদন তুলে ধরেন। সাম্প্রতিক কালে আওয়ামী সন্ত্রাসীদের দারা বিএনপি মহাসচিব ও সিনিয়র বিএনপি নেতৃবৃন্দের উপর চট্টগ্রামের রাংগুনিয়াতে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ ঘটনা সুষ্ঠূ তদন্ত এবং দোষীদের আইনের আওতায় আনার আহবান জানান। অন্যান্য বক্তারা শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষনা এবং তার কর্মময় জীবনের উপর আলোকপাত করেন। বর্তমান আওয়ামী দুঃসাশনের বিভিন্ন সচিত্র প্রতিবেদন, বিডিআর হত্যাকান্ড, সাংবাদিক সাগর রুনি হত্যাকান্ড, শেয়ার বাজার লুট, রাষ্ট্রায়াত্ত ব্যাংকের ৬০ হাজার কোটি টাকা লোপাট, হলমার্ক, ডেসটিনি, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি, ইলিয়াস আলী, চৌধুরী আলম সহ হাজার হাজার নেতাকর্মীকে খুন ও ঘুম, ভারতকে অনৈতিক ট্রানজিট প্রদান, নির্বাচনে ব্যাপক কারচুরি, রামপাল বিদূ্ৎকেন্দ্র নির্মান, জুমার নামাজে সরকারী খুতআ প্রচলন, আলেম ওলামাদের ওপর দমন পীড়ন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ও মওদুদ আহমেদকে অবৈধভাবে বাড়ী খেকে উচেছদ, পদ্মা সেতু সহ সকল লুটপাতের সুষ্টূ তদন্ত ও যথার্থ বিচারের আহবান জানান এবং ঔক্যবদ্ধ আন্দোলন এর মাধ্যমের নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জন্য বর্তমান সরকারকে বাধ্য করা হবে বলে উল্লেখ করেন।

Washington Bangla
By Washington Bangla June 22, 2017 20:23