লাইলাতুল কদর পালিত, ২৫ জুন রবিবার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর

Washington Bangla
By Washington Bangla June 22, 2017 20:25

লাইলাতুল কদর পালিত, ২৫ জুন রবিবার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর

ওয়াশিংটন: যথাযথ পবিত্রতা, মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের ধর্মপ্রাণ মুসলমানরা লাইলাতুল কদর পালন করেছেন। আগামী ২৫ জুন রবিবার যুক্তরাষ্ট্র সহ উত্তর আমেরিকায় বসবাসরত মুসলমান সম্প্রদায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবে। গতকাল ২১জুন বুধবার ২৬ রমজান দিবাগত রাত ছিল লাইলাতুল কদর। হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ ও পুণ্যময় এ রজনীতে ওয়াশিংটনের ভার্জিনিয়াস্থ বাংলাদেশী বায়তুল মোকারম মসজিদে ইবাদত বন্দেগির জন্য ইফতার ও মাগরিবের নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলমানগণ মসজিদগুলোতে জমায়েত হতে শুরু করেন। মুসলিম নারীরা মসজিদে ও ঘরে ঘরে এ রাতের ইবাদতে মশগুল থাকেন।

মুসলমানদের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের বিশেষ রহমত এবং অনুগ্রহের রজনী হচ্ছে লাইলাতুল কদর। রমজান মাসের এ রজনীতেই মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাহে ওয়া সাল্লামের প্রতি পবিত্র কোরআন নাজিল শুরু হয়েছিল। এ রাতের ইবাদত বন্দেগিকে নাজাতের উছিলা এবং হাজার মাসের ইবাদতের চাইতে উত্তম বলে পবিত্র কোরআনে বর্ণিত হয়েছে।

নবী করীম সাল্লাল্লাহু আলাহে ওয়া সাল্লাম এ রাতে নিজে ইবাদতে মশগুল থাকতেন এবং তাঁর সাহাবিদেরও বেশি বেশি ইবাদত করার নির্দেশ দিতেন। বায়তুল মোকাররমসহ প্রতিটি মসজিদে বিপুল সংখ্যক মুসল্লি জমায়েত হয়ে রাতভর ইবাদত বন্দেগি করেন। বায়তুল মোকাররমসহ যুক্তরাষ্ট্র সহ উত্তর আমেরিকার প্রতিটি মসজিদেই আখেরি মোনাজাতে দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি এবং বিশ্ব মুসলিম উম্মাহর জন্য শান্তি কামনা করা হয়।

 

Washington Bangla
By Washington Bangla June 22, 2017 20:25