রবিবার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর : ওয়াশিংটনে নামাজ কোথায় কখন

Washington Bangla
By Washington Bangla June 25, 2017 01:04

রবিবার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর : ওয়াশিংটনে নামাজ কোথায় কখন

ওয়াশিংটন: ভার্জিনিয়ার আর্লিংটনস্থ বায়তুল মোকারম মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ৩টি জামাতের আয়োজন করা হয়েছে। নামাজগুলো (Baitul Mukarram, 2116 S Nelson St, Arlington, VA 22204) রবিবার সকাল ৮, ৯ ও ১০ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে। এছাড়া মেরিল্যান্ডের ইসলামিক কমিউনিটি সেন্টার অব পোটম্যাক (10601 River Rd, Potomac, MD 20854) আগামী রবিবার পবিত্র ঈদুল ফিতরের ২টি জামাতের আয়োজন করেছে। নামাজ দুটি সকাল ৮ ও ১০ ঘটিকায় অনুষ্ঠিত হবে। ইসলামিক সেন্টার ওয়াশিংটন ডিসি রবিবার সকাল ১০ ঘটিকায়, দারুল হিজরা মসজিদে সকাল সাড়ে ৭, সাড়ে ৮, সাড়ে ৯, সাড়ে ১০, ও সাড়ে ১১টায় পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।আদম সেন্টার তাদের ৭টি লোকেশনে পবিত্র ঈদুল ফিতরের জামাতের আয়োজন করেছে । নামাজগুলুর সময়সূচী ডাইরেকশন এর জন্য এই ওয়েবসাইটে ভিজিট করে জানা যেতে পারে ।

বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) প্রতি বছরের মত এবারও পবিত্র ঈদুল ফিতরের ২টি নামাজের আয়োজন সম্পন্ন করেছে। নামাজ দুটি সকাল ৯ ও ১০ ঘটিকার সময় ওয়েন্ডহ্যাম গার্ডেন ম্যানাসাস, ১০৮০০ ভান্দার লেইন, ম্যানাসাস, ভার্জিনিয়ায় (Wyndham Garden Manassas,10800 Vandor Lane, Manassas, VA 20109) অনুষ্ঠিত হবে। ভার্জিনিয়ার উডব্রীজস্থ দারুল হুদা মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ৪টি জামাতের আয়োজন করা হয়েছে। নামাজগুলো সকাল ৭, ৮, ৯ ও ১০ ঘটিকার সময় মসজিদ প্রাঙ্গন (5404 Hoadly Rd, Manassas, VA 20112) এ অনুষ্ঠিত হবে।

এদিকে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ শুক্রবার যুক্তরাষ্ট্র সহ উত্তর আমেরিকাব্যাপী জুমাতুল বিদা পালিত হয়েছে। বায়তুল মোকাররমসহ দেশের মসজিদগুলোতে বিশেষ মোনাজাতে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনা করে সর্বশক্তিমান আল্লাহতায়ালার কাছে দোয়া ও মাগফিরাত কামনা করা হয়েছে।বায়তুল মোকাররম মসজিদসহ রাজধানীর মসজিদগুলোতে ছিল আজ মুসল্লিদের ভিড়। রমজান মাস জুড়ে রোজা রাখা আর ইবাদত বন্দেগীর পর জুমাতুল বিদার দিনে ধর্মপ্রাণ কোটি কোটি মুসলমান এই পবিত্র রমজান মাসকে বিদায় জানাতে আজ মসজিদে মসজিদে জুমার নামাজ আদায় করেন। মসজিদের ভেতরে জায়গা না পেয়ে মসজিদের আঙিনা ও রাস্তায় দাঁড়িয়ে মুসল্লিরা নামাজ আদায় করেন। নামাজের আগে জুমাতুল বিদার তাৎপর্য নিয়ে সব মসজিদেই আলোচনা করা হয়।

(0)

Washington Bangla
By Washington Bangla June 25, 2017 01:04