বাকোডিসির পিকনিক সম্পন্ন

Washington Bangla
By Washington Bangla July 31, 2017 10:44

বাকোডিসির পিকনিক সম্পন্ন

ওয়াশিংটন ডিসি :-শত কোলাহল আর ব্যস্ততার মাঝেও বৃহত্তর ওয়াশিংটন ডিসিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা একদিনের জন্য আনন্দ উল্লাস, গান আর আর আড্ডায় মেতে উঠেন গত ১৬ জুলাই ২০১৭। প্রায় ৫ শতাধিক প্রবাসী বাংলাদেশী জড়ো হয়েছিল যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়িা অংগরাজ্যের লেক ফ্যায়ারফ্যাক্স পার্কে । অন্যরকম এ বনভোজনের আয়োজেনে ছিল বাংলাদেশ এমেরিকান কালচালার অরগানাইনেজশন অব ডিসি (বাকোডিসি)। ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর খেলাধুলা এবং নানান বর্ণিল আয়োজনের মাধ্যমে এ দিনটিকে উদযাপন করে গ্রেটার ওয়াশিংটন ডিসির বাসিন্দারা। সকাল ১০টায় শুরু হয় সকালের নাস্তা দিয়ে এরপর বারবেকিউ। এ বারবেকিউ চলে বিরতিহীন দুপুরের লাঞ্চ পর্যন্ত । বারবেকিউতে চিকেন এর সাথে হাটডগ, কর্ণ আমন্ত্রিত অতিথি বৃন্দ তৃপ্তি সহকারে উপভোগ করেন।

এতে বিশেষ ভাবে সহযোগিতা করেন জহির খান, এজেএম হোসেন, তালহা রহমান, সামছুদ্দীন মাহমুদ, মুনির হোসেন, দেলওয়ার ও তালেব। এর মধ্যে চলে বাচ্চাদের বিভিন্ন খেলাধুলার আয়োজন। সার্বিক ভাবে এ খেলাধুলা পরিচালনা করেন তারিকুল ইসলাম অশ্রূ। তাকে সহায়তা করেন নুর মোহাম্মদ লিটন। এর পর বিকাল তিনটায় পরিবেশিত হয় দুপুরের খাবার। স্থানীয় কাবাব কিং এর রসনাভর্তি খাবার খেয়ে অতিথি বৃন্দ তৃপ্তির ঢেকুর তোলেন। খাওয়ার পর মহিলাদের হাড়ি ভাংগা ও পুরুষদের রশিটানাটানি খেলার মাধ্যমে খেলাধুলার পর্ব শেষ হয়। এর মধ্যে চলে র‌্যাফেল ড্র টিকেট বিক্রি। র‌্যায়েল ড্রতে সহযোগিতা করেন মোঃ ইলিয়াস লিটন। র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার অ্যাপেল ম্যাকবুকটি স্পন্সর করেছে যুক্তরাষ্ট্রের আইটির অন্যতম প্রতিষ্ঠান পিপল এন্ড টেক, ২য় পুরস্কার ৫৫ ইঞ্চি এলডিই টিভি স্পন্সর করেছে দেশী বাজার এবং কাবাব কিং এবং তৃতীয় পুরষ্কার একটি এইচপি ল্যাপটপ স্পন্সর করেছে কমনওয়েলথ মর্টগেজই ইনক। এছাড়া পিকনিকে বিশেষভাবে সহযোগিতা করেন ডাটা গ্রূপের সিইও জাকির হোসাইন ও রিয়েলেটর মুজিবুল হক।

লটারীতে প্রথম পুরস্কার লাভ করে জনাব নাছের রহমান তার হাতে পুরষ্কারটি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পিপল টেকের সিইও জনাব ইঞ্জিনিয়ার আবুবকর হানিফ। দ্বিতীয় পুরষ্কার তুলে দেনে বিশেষ অতিথি কাবাব কিং ও দেশী বাজারের স্বত্তাধিকারী মাসুদ রহমান, মোহাম্মদ হোসেন জুনিয়র ও ফারুক আহমেদ এবং তৃতীয় পুরষ্কারটি তুলে দেন কমনওয়েলথ মর্টগেজই ইনক এর সিইও তৌফিক মতিন। অনুষ্ঠানে সাবির্ক সহযোগিতায় ছিলেন সংগঠনের অন্যতম সদস্য বিশিস্ট ব্যবসায়ী এজেএম হোসাইন, সংগঠনের সভাপতি কাজী এম রহমান, সাধারন সম্পাদক তালহা রহমান, সিনিয়র সহসভাপতি হারুন ভুইয়া, সহ সভাপতি মজনু মিয়া, সামছুদ্দীন মাহমুদ, আবদুস সালাম মৃধা, হারুন অর রশীদ, জয়েন্ট সেক্রেটারী তারিকুল ইসলাম অশ্রু, ট্রেজারার মুনির হোসেন, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ লিটন, জয়েন্ট সেক্রেটারী মোহাম্মদ হোসেন জুনিয়র, মুজিবুল হক, শাহরিয়ার রহমান, তৈয়বুর রহমান(হাসান ভাই, কবির হোসেন, কামাল পাশা, মোখলেসুর রহমান লিটন, ফিরোজ, কামাল, আরিফ, খোকন, নজরুল, আজিম.নাছির, মুজিব, জসিম, মোস্তফা, জাকির ও কাজী সাজ্জাদ রহমান ইমন। পিকনিকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আবিয়ার সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মাওলা, দ্রুপদ এর সভাপতি হিরন চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনির সভাপতি মোহাম্মদ আলম, বিএনপি গ্রেটার ওয়াশিংটন ডিসির চীফ এডভাইজর জহির আহমেদ, লিয়াকত আলী, নাছের আহমেদ, বাংলা স্কুলের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম চুট্টি, বাকডিসির সহ সভপতি রোকসানা পারভীণ ও মোহাম্মদ মোস্তফা, বিআইসি প্রেসিডেন্ট মকবুল আহমেদ, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান,ডেমোক্রেট নেতা আনিস আহমেদ ও ডঃ হুমায়ুন খালেদ।

সময়ের সাথে পাল্লা দিয়ে সন্ধ্যা ঘনিয়ে এলে পিকনিকের আনন্দ পরিসমাপ্তি ঘটে। ব্যাপক আনন্দ আর সুখ স্মৃতি নিয়ে বৃহত্তর ওয়াশিংটনের প্রবাসীরা নিজ নিজ ঘরে ফিরে যায় উদ্যোক্তাদের কৃতজ্ঞতা আর ধন্যবাদ দিয়ে।

Washington Bangla
By Washington Bangla July 31, 2017 10:44