সহসা প্রকাশিত হচ্ছে অরপি আহমেদের দুটি নুতন উপন্যাস

Washington Bangla
By Washington Bangla August 21, 2017 12:24

সহসা প্রকাশিত হচ্ছে অরপি আহমেদের দুটি নুতন উপন্যাস

আকবর হায়দার কিরন, নিউইয়র্ক: খুব সহসাই বাজারে আসছে অরপি আহমেদের দুটি উপন্যাস ”আগুনমুখা!” এবং ”আর একবার যদি”। উপন্যাস দুটি প্রকাশ করছে দেশ সেরা প্রকাশনা সংস্থা অনন্যা। উপন্যাস দুটির প্রচ্ছদ এঁকেছেন দেশবরন্য প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ। ”আগুনমুখা!” অরপি আহমেদ’র চৌদ্দতম এবং ”আর একবার যদি” ১৫তম বই। এর আগেও অরপি আহমেদের তেরটি বই বাংলা একাডেমি আয়োজিত গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে। ২০০৯ সালে বাংলাপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে লেখকের মুক্তিযুদ্ধ ভিত্তিক উপন্যাস ”বাবার হাতের প্রথম ছোঁয়া”।

একই প্রকাশনি থেকে ২০১০ সালে প্রকাশিত হয়েছে লেখকের প্রথম কাব্যগ্রন্থ ”তোমার লাল টুকটুক”, ২০১১ সালে রম্য উপন্যাস ”দরবারে হাওয়া” এবং ২০১২ সালে প্রকাশিত হয়েছে প্রেমের উপন্যাস ”আলোমায়া”। ২০১৩ সালের বাংলা একাডেমি গ্রন্থমেলায় দেশ সেরা প্রকাশসা সংস্থা অনন্যা প্রকাশ করে অরপি আহমেদের প্রেমের উপন্যাস ”লাকি মাই লাভ”। একই প্রকাশনা সংস্থা থেকে ২০১৪ সালে প্রকাশিত হয় লেখকের ফেইথ ফ্যান্টাসি ভিত্তিক উপন্যাস ”দেবদূত!” ও মুক্তিযুদ্ধ ভিত্তিক উপন্যাস ”একাত্তরের যোদ্ধা: অপারেশন পিএনএস লাকসাম”, ২০১৫ সালে প্রকাশিত হয় ফেইথ ফ্যান্টাসি ভিত্তিক উপন্যাস ”হিরো!” ও লেখকের দ্বিতীয় কাব্যগ্রন্থ ”আগুনমুখী!”। ২০১৬ সালে প্রকাশিত হয় ফেইথ ফ্যান্টাসি ভিত্তিক উপন্যাস ”হিরোর হাতে নীল জোনাকী!” ও প্রেমের উপন্যাস ”রুমাল ভালবাসা” এবং ২০১৭ সালে একই প্রকাশনা সংস্থা অনন্যা থেকে প্রকাশিত হয় ফেইথ ফ্যান্টাসি ভিত্তিক উপন্যাস ”লাকসাম জংশন!” ও প্রবাস জীবন ভিত্তিক উপন্যাস ”সোনাপুরের সুলতানা”।

অরপি আহমেদের সবগুলো বইয়ের প্রচ্ছদ করেন শিল্পী ধ্রুব এষ। অরপি আহমেদ কুমিল্লা জেলার বর্তমান মনোহরগঞ্জ উপজেলার পাঁচপুকুরিয়া গ্রামে জন্মগ্রহন করেন। তার বাবা আলহাজ¦ মৌলভী জালাল উদ্দীন আহমেদ। প্রাক্তন সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা। অরপি আহমেদ লাকসাম পাইলট হাইস্কুল থেকে এসএসসি, লাকসাম নওয়াব ফয়জুন্নেসো সরকারি কলেজ থেকে এইচএসসি ও বিকম, এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৯৪ সালে ম্যানেজমেন্টে মাষ্টার্স (এমকম) ডিগ্রী অর্জন করেন। ২০০১ সালে অরপি আহমেদ যুক্তরাষ্ট্রের মিনিসোটা রাজ্যের ইউনিভার্সিটি অব সেন্ট থমাস থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স ডিগ্রি (এমএসএস) অর্জন করেন। সাংবাদিকতা সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য অরপি আহমেদ ক্লোজআপ ওয়ান এওয়ার্ড, ফোবানা এওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ড, একতারা অ্যাওয়ার্ড, বাংলা নববর্ষ সম্মাননা সহ নানা অ্যাওয়ার্ড লাভ করেন। অরপি আহমেদ বর্তমানে যুক্তরাষ্ট্রে তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ হিসাবে কর্মরত আছেন।

(0)

Washington Bangla
By Washington Bangla August 21, 2017 12:24