ভয়েস অব আমেরিকা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জনগণের সেতুবন্ধন : তথ্যমন্ত্রী

Washington Bangla
By Washington Bangla September 26, 2017 19:50

ভয়েস অব আমেরিকা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জনগণের সেতুবন্ধন : তথ্যমন্ত্রী

ঢাকা : ভয়েস অব আমেরিকাকে (ভিওএ) বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জনগণের মধ্যে সেতুবন্ধন বলে বর্ণনা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে মাইডাস সেন্টারের ইএমকে মিলনায়তনে ভয়েস অব আমেরিকার ৭৫ বছর ও এর বাংলা বিভাগের ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ‘মেনি ইয়ারস, মেনি স্টোরিজ- ভিওএ ৭৫ ও ভিওএ ৬০’ শীর্ষক তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধনকালে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য সংবাদ পরিবেশন করে সঠিক তথ্যপ্রবাহ বজায় রেখে এদেশের জনগণের বন্ধু হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে ভয়েস অব আমেরিকা। একাত্তরের মুক্তিযুদ্ধ, সামরিক জান্তার বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনসহ সবসময়েই মার্কিন সরকারের যে নীতিই থাক, ভয়েস অব আমেরিকা এদেশের মানুষের কথা তুলে ধরেছে।

হাসানুল হক ইনু আশা প্রকাশ করে বলেন, আগামী দিনেও বাংলাদেশের সামনে যে দারিদ্র্য নির্মূল, নারী-পুরুষ সমতা ও জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলার চ্যালেঞ্জ রয়েছে, তা মোকাবেলায় ভয়েস অব আমেরিকা তার ইতিবাচক ভূমিকা অব্যাহত রাখবে। ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দারের সভাপতিত্বে ও নাসরিন হুদার সঞ্চালনায় সংস্থার সংবাদকর্মীসহ গণমাধ্যম প্রতিনিধিবর্গ অনুষ্ঠানে অংশ নেন।

(4)

Washington Bangla
By Washington Bangla September 26, 2017 19:50