যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্রেটদের জয় জয়কার: ভার্জিনিয়ার রাজ্যের রালফ নরথাম নিউজার্সীতে ফিল মারফি গভর্নর নির্বাচিত

Washington Bangla
By Washington Bangla November 8, 2017 02:14

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্রেটদের জয় জয়কার: ভার্জিনিয়ার রাজ্যের রালফ নরথাম নিউজার্সীতে ফিল মারফি গভর্নর নির্বাচিত

ওয়াশিংটন: সারাবিশ্বকে তাক লাগিয়ে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের গভর্নর হিসাবে নির্বাচিত হলেন ডেমোক্রেট প্রার্থী রালফ নরথাম। আর এরই সাথে সাথে ডোনাল্ড ট্রাম্পের পতন শুরু হল বলে মনে করছেন রাজনৈতিক বিশিষ্টজনেরা। সন্ধ্যা ৯ ঘটিকার সময় পাওয়া সর্বশেষ খবর অনুযায়ী সর্বমোট ৫২% ভোট পেয়ে গভর্নর নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী রালফ নরথাম। অন্যদিকে রিপাবলিকান এড গেলিসপি পেয়েছেন ৪৬% ভোট।

২০১৭ সালের যুক্তরাষ্ট্রের এই মধ্যবর্তী নির্বাচনে আজ ৭ নভেম্বর সারাবিশে^র নজর ছিল ভার্জিনিয়া রাজ্যের নির্বাচনের ফলাফলের দিকে। আর ভার্জিনিয়ার এই নির্বাচিনী ফলাফলের উপরই যেন নির্ভর করছিল যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ভবিষ্যৎ। রিপাবলিকান প্রার্থী এড গেলিসপি জয়ের উপরই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সফলতা ও ব্যর্থতার স্বাক্ষর রাখবেন বলে বিশ^ রাজনৈতিক বোদ্ধারা অভিমত ব্যক্ত করেছিলেন। ডোনাল্ড ট্রাম্প খোদ টুইটে ভার্জিনিয়ায় এড গেলিসপির জয় নিজের বিজয় হিসাবে দেখবেন বলে আশা করেছিলেন। কিন্তু ডোনালল্ড ট্রাম্পের সকল আশা আকাংখা শেষ করে দিয়ে ভার্জিনিয়া রাজ্যের গভর্নর হিসাবে নির্বাচিত হলেন ডেমোক্রেট প্রার্থী রালফ নরথাম।

দিনভর বৃষ্টি আর বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে ভার্জিনিয়ার ভোটাররা সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট প্রদান করে। বাদ যায়নি ভার্জিনিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরাও। প্রচন্ড ঠান্ডা আর বৃষ্টি উপেক্ষা করে নিজের প্রার্থীকে বিজয়ী করতে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করে।

এছাড়া ভার্জিনিয়ার ল্যুটানেন্ট গবর্ণর হিসাবে নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী জাষ্টিন ই ফেয়ারফ্যাক্স। এদিকে নিউজার্সী রাজ্যের গভর্নর হিসাবে নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট ফিল মারফি। ফিল মারফি প্রথমবারের মত নির্বাচনে প্রার্থী হয়ে রিপাবলিকান প্রার্থী বর্তমান গভর্নর কিম গোডাগনোকে পরাজিত করে গভর্নর নির্বাচিত হন।

(3)

Washington Bangla
By Washington Bangla November 8, 2017 02:14
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*