১৬ ডিসেম্বর শনিবার বিসিসিডিআই বাংলাস্কুলের বিজয় মেলা ও ১৩তম পৌষ পিঠা মেলা উৎসব

Washington Bangla
By Washington Bangla November 9, 2017 13:51

১৬ ডিসেম্বর শনিবার বিসিসিডিআই বাংলাস্কুলের বিজয় মেলা ও ১৩তম পৌষ পিঠা মেলা উৎসব

ওয়াশিংটন: ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট বিসিসিডিআই বাংলাস্কুলের বিজয় মেলা ও ১৩তম পিঠা উৎসব। ওয়াশিংটনের সবচাইতে সাড়া জাগানোর এই উৎসব আগামী ১৬ ডিসেম্বর শনিরবার সন্ধ্যা ৫ ঘটিকা থেকে রাত ১১ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে আর্নেষ্ট কমিউনিটি কালচারাল সেন্টার, নোভা আনানডেল ক্যাম্পাস, ৮৩৩৩ লিটল রিভার টার্নপাইক, আনানডেল, ভার্জিনিয়া ২২০০৩।

বিসিসিডিআই বাংলা স্কুল আয়োজিত এই বিজয় মেলা ও ১৩তম পৌষ মেলা ও পিঠা উৎসবে পিঠা প্রতিযোগিতা, আকর্ষনীয় র‌্যাফেল ড্র পুরস্কারের ব্যবস্থা রয়েছে। আরো থাকছে বছরের সেরা সাংস্কৃতিক অনুষ্ঠানের অঙ্গীকার। পরিবেশন করবে বাংলাস্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা। এছাড়াও বিসিসিডিআই বাংলা স্কুলের আয়োজনে দ্বিতীয়বারের মতো স্মৃতি সৌধের বেদিতে পুষ্প অর্পণ ও হাজারো কণ্ঠে জাতীয় সংগীত “আমার সোনার বাংলা” পরিবেশন করা হবে।

অনুষ্ঠানে উন্মুক্ত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। “এসো আঁকি বিজয়ের রঙে” শীর্ষক বিশেষ অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চিত্রাংকনের বিষয় নির্ধান করা হয়েছে ”বাংলাদেশ”। এছাড়াও অনুষ্ঠানে এসো যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার বিষয়বস্তু নির্ধারন করা হয়েছে “এসো সাজি বিজয়ের রঙে” শীর্ষক বিশেষ প্রতিযোগিতা। সাজের বিষয় নির্ধারন করা হয়েছে ”মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ”।

এছাড়াও আয়োজনের মধ্যে আরো রয়েছে আকর্ষনীয় পিঠা তৈরী ও পিঠা পরিবেশন প্রতিযোগিতা। পিঠা প্রতিযোগীতায় দেশের নানা অঞ্চলের পিঠার সামগ্রী সাজিয়ে বসবেন বিভিন্ন অঞ্চলের পিঠাপ্রেমীরা। পিঠার মৌ মৌ গন্ধে ভরে উঠবে পুরো অনুষ্ঠান। একদিকে যেমন বিজয়ের উৎসব আর অন্যদিকে দেশীয় পিঠাপুলির মৌ মৌ গন্ধ আর তার সাথে রয়েছে বাংলাস্কুলের ছাত্রছাত্রীদের জমজমাট দেশীয় সাংস্কৃতিক পরিবেশনা। সবকিছু মিলিয়ে অনুষ্ঠানটি একটি সেরা অনুষ্ঠানে পরিনত হবে বলে আশা করা হচ্ছে।

বিসিসিডিআই বাংলাস্কুল আয়োজিত এই বিজয় মেলা ও ১৩তম পৌষ পিঠা মেলা উৎসবে প্রবাসী সবইকে স্বপরিবার স্ববান্ধব আমন্ত্রন জানিয়েছে বিসিসিডিআই কর্তৃপক্ষ। অনুষ্ঠান সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য জসীম উদ্দীন ২০২-৭০৯-১৯৩৬ অথবা ৩৩৯-৭০৭-০৫৭১ এ যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।

(13)

Washington Bangla
By Washington Bangla November 9, 2017 13:51