ভার্জিনিয়া ষ্টেট আওয়ামীলীগ এর বিজয় দিবস উদযাপন

Washington Bangla
By Washington Bangla December 28, 2017 22:51

ভার্জিনিয়া ষ্টেট আওয়ামীলীগ এর বিজয় দিবস উদযাপন

ভার্জিনিয়া আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের সম্মিলিত আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয় গত ১৯শে ডিসেম্বর ভার্জিনিয়ার স্প্রিংফিলেডে হোটেল হলিডে ইন এর বল রুমে।বিভিন্ন আয়োজনে দিনটি পালন করা হয়।দুপর থেকে দেশের কবিতা পাঠ ও দেশের গান এর অনুষ্ঠান “হৃদয়ে বাংলাদেশ মম”।

কবিতা পাঠ করেন এডঃ অমর ইসলাম, জীবক বড়ুয়া, আমান উল্লাহ আমান, দেওয়ান আরশাদ আলী বিজয়, আলতাফ হোসেন , মোস্তাফিজুর রহমান, দস্তগীর জাহাঙ্গীর ও কাব্যলক্ষ্মী দেব প্রিয়া।দেশের গান পরিবেশনায় ছিলেন দেওয়ান আরশাদ আলী বিজয় ও শারমিন দিনার। অনুষ্ঠানটি পরিচালনা করেন ভার্জিনিয়া আওয়ামীলীগ এর যুগ্মসম্পাদক প্রকাতন তুখোড় ছাত্রলীগ নেতা চট্রলার বীর সন্তান আমান উল্লাহ আমান।

বিকেল ৫টায় শুরু হয় “হৃদয়ে বাংলাদেশ মম” মুক্তিযোদ্ধ ও মুক্তিযোদ্ধাদের উপর প্রামান্য চিত্র প্রদর্শনী ও মুক্তিযোদ্ধাদের কাছ থেকে মুক্তিযোদ্ধের বীরত্বের কথা শুনা। এ পর্যায়ে অংশগ্রহন করেন বীর মুক্তিযোদ্ধা মন্সুর আহমেদ। তাঁদের সাথে যুদ্ধে যাবার কথা তুলে ধরেন আনোয়ারুল আজিম। সাথে বিদেশে অবস্থানরত সে সেময়ে অমর ইসলাম (জননেত্রীর দেশ প্রত্যাবর্তনের সফর সঙ্গী ) তার পারিবারিক ও পিতার কর্ম ক্ষেত্রের বিভিন্ন দিক তুলে ধরেন।

ব্যতিক্রমধর্মী এই আয়োজনে ছিলনা কোন গতানুগতিক চর্বিত চর্বণ বক্তৃতা বা একঘেয়ে কোন আলোচনা।আয়োজনের শুরুতে সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেন করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।শ্রদ্ধাভরে স্মরণ করা হয় জাতির জনক বঙ্গবন্ধুকে।সকল উপস্থিতির সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনার মাঝে, বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা, ভার্জিনিয়া আওয়ামীলীগের কাণ্ডারি, জননেত্রীর দেশ প্রত্যাবর্তনের সফর সঙ্গী ও ভার্জিনিয়া ষ্টেট আওয়ামীলীগ এর সভাপতি সর্বজনাব রফিক পারভেজ।

যে সকল আওয়ামীনামধারী ব্যক্তিগোন রক্তের দামে কেনা বাংলাদেশের পতাকার অসম্মান করে তাঁদের সকলকে মুক্তিযোদ্ধের সংগঠক এই দল, ” বাংলাদেশ আওয়ামীলীগ থেকে বিতাড়িত করার আহ্বান জানানো হয়। এসকল ব্যক্তিবর্গ কে ভার্জিনিয়া আওয়ামীলীগের সকল অনুষ্ঠানে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।শেষে জয় বাংলার জয় ও শোন একটি মুজিবরের কণ্ঠে গানদ্বয়ের সম্মিলিত পরিবেশনার মাঝে মহান বিজয় দিবসের এমন অপুর্ব আয়োজনের পরিসমাপ্তি ঘটে।

(10)

Washington Bangla
By Washington Bangla December 28, 2017 22:51
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*